আমি তোমার গল্প হবোঃ রিভিউ

ভালোবাসা দিবস শেষ। কিন্তু ভালোবাসা দিবসকে ঘিরে মিডিয়া পাড়ায় উৎসবের যে ছোঁয়া লেগেছিল তা এখন ইউটিউবে গড়িয়েছে । ভালোবাসা দিবস উপলক্ষ্যে ক্লোজ অাপ কাছে অাসার গল্পের নাটক” অামি তোমার গল্প হবো ” ইতিমধ্যে ইউটিউবে রিলিজ হয়েছে। মো:খায়রুল হাসানে পাঠানো গল্পে নাটকটির পরিচালনা করেছেন মাবরুর রশিদ বান্নাহ। চিত্রনাট্য তৈরি করেছেন পরিচালক নিজেই।
ওয়েডিং প্ল্যানার ও ফটোগ্রাফারকে কেন্দ্র করে গল্পের চরিত্র গড়ে উঠলেও গল্পের মুল থিম পড়ে ছিল অন্যদিকে। গল্পের চরিত্রের মধ্যমনি ছিল শিশু চরিত্রটি। একজন ওয়েডিং প্ল্যানারকে কতোটা কষ্ট করতে হয় সেটা কড়ায়গণ্ডায় বুঝিয়ে দিয়েছেন জারা চরিত্রে অভিনেত্রী টয়া। বিবাহ অনুষ্ঠানে কাজ করতে গিয়ে মাহবুবের সাথে পরিচিত হয় জারা। এক সময় মাহবুব জারাকে সহ্য করতে পারতো না। কিন্তু অবশেষে তার মিষ্টি হাসির প্রেমে পড়ে । তাকে নিয়ে স্বপ্ন বুনতে থাকে । মাহবুব মিঠেকড়া রোদের স্নিগ্ধ সকালে সাদামাটাভাবে জারাকে প্রপোজ করে । জারা ফান মনে করে হাসির ছলে তা উড়িয়ে দেয়। এতে জারা প্রপোজ গ্রহণ না করলে মাহবুব অন্য উপায় অবলম্বন করে। একদিন মাহবুব ফুরফুরে মনে ফুল নিয়ে হাজির হয় জারার বাসায় । দরজায় নক করে। দরজা খুলে দেয় এক শিশু। ফুটফুটে সে শিশুর সরল কন্ঠে মা ডাক শুনে মাহবুবের মুখ নিমেষেই কালো হয়ে যায়। যেন অাকাশ ভেঙ্গে তার মাথায় পড়ে । সত্যি কি শিশুটি জারার মেয়ে? নানা প্রশ্ন তার মনে ঘুরপাক খেতে থাকে। মাহবুব জারার কাছে জানতে পারে শিশুটি মেয়ে নয়। তার বোনের মেয়ে। রোড এক্সিডেন্টে মা -বাবা মারা যায়। তারপর থেকে জারা তাকে অাদর যত্নে বড় করে । মাহবুব তার ভুল বুঝতে পেরে জারার কাছে ক্ষমা চায়। কিন্তু জারা সহজেই ক্ষমা করার পাত্রী নয়। অার মাহবুবও হাল ছাড়ার পাত্র নয়। এক সময় জারার ভুল ভাঙ্গাতে সক্ষম হয়।
গল্পটা সাধারণ মনে হলেও শিশু চরিত্রটি গল্পকে অসাধারণ করে তুলেছে। তার সাথে যোগ হয়েছে পরিচালকের উপস্থাপনের কৌশল। শিশু চরিত্রে দৃষ্টি নন্দন অভিনয় করেছে অারিয়া অারিত্রা। সে অভিনয়ে শিশু হলেও তার কাছ থেকে নির্মাতা অভিনয়ের সুপ্ত প্রতিভা বের করে নিয়েছে। বলতে দ্বিধা নেই যে, দর্শকের অাবেগ -অনুভূতি, ও চাওয়াগুলো বুঝার অভিজ্ঞার ঝুলিটা পরিচালকের বেশ সমৃদ্ধ। অার এজন্য তিনি তরুণ নির্মাতাদের মধ্যে জনপ্রিয়।
নাটকের মুল চরিত্রে অভিনয় করেছে তৌসিফ ও টয়া। এছাড়া অারো অভিনয় করেছে মুশফিক ফারহান, পাসরা ইভানা, সিয়াম নাসির, অানন্দ খালেদ।
নাটকটি ভালোবাসা দিবসে বাংলা ভিশনে প্রচারিত হয়েছে। এখন ইউটিউবে পাওয়া যাচ্ছে।

Leave a Reply