সবচেয়ে পাতলা গেমিং ল্যাপটপ আনলো আসুস

তাইওয়ানিজ টেকনোলজি ব্র্যান্ড আসুস দেশের বাজারে উন্মুক্ত করল আসুস আরওজি জেফ্রাস। এটি বিশ্বের সব থেকে পাতলা সপ্তম প্রজন্মের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর এবং এনভিডিয়া জি ফোর্স এর জিটি এক্স ১০৮০ গ্রাফিক্স সহ গেমিং ল্যাপটপ।

গত বৃহস্পতিবার এই ল্যাপটপটি দেশের বাজারে বিক্রির ঘোষণা দেয় আসুসের পরিবেশক প্রতিষ্ঠান গ্লোবাল ব্রান্ড প্রাইভেট লিমিটেড।

গেমিং নোটবুকটিতে আছে ১৫.৬ ইঞ্চির ডিসপ্লে। এতে ব্যবহার করা হয়েছে অ্যাকটিভ অ্যারো ডায়নামিক সিস্টেম সম্বলিত আসুসের নিজস্ব টেকনোলজির শীতলীকরণ প্রক্রিয়া। যার ফলে দীর্ঘক্ষণ গেম খেলেও ল্যাপটপের গ্রাফিক্স পারফরমেন্সে পরিবর্তন আসবে না।

আসুস আরওজি জেফ্রাসের সবথেকে আকর্ষনীয় দিক হলো এর ডিজাইন। নোটবুকটির শীতলীকরণ প্রক্রিয়া অন্য যেকোন গেমিং নোটবুক থেকে ভিন্ন। নোটবুকটি খোলার সাথে সাথে এর নিচের ভাগে থাকা শীতলীকরণ প্রক্রিয়ার একটি অংশও খুলে পড়ে । ফলে এর বাতাসের প্রবাহ ২০ শতাংশ বাড়িয়ে দেয় যা গ্রাফিক্সকার্ড দীর্ঘক্ষণ যাবত ঠান্ডা রাখতে সহায়তা করে ও একনাগাড়ে দীর্ঘক্ষণ গেমিং এর অভিজ্ঞতাকে অক্ষুন্ন রাখে।

নোটবুকটি ‘অরা’ আরজিবি সমর্থিত। গেম খেলায় ব্যবহৃত বাটন গুলো নিজের পছন্দ মতন রঙের আলো দিয়ে সাজিয়ে নেয়া যাবে।

আসুস আরওজি সিরিজের নতুন এই নোটবুকটির ওজন ২.২ কেজি ও ১৭.৯ মিলি থেকে ১৬.৯ মিলি পর্যন্ত পাতলা।

আরওজি জেফ্রাস ল্যাপটপটিতে থাকছে সপ্তম প্রজন্মের ইন্টেল কোর আই সেভেন এইচ কিউ প্রসেসর, এনভিডিয়া জি ফোর্স এর জিটি এক্স ১০৮০ গ্রাফিক্স, ২৪ গিগাবাইট র‌্যাম ও ১ টেরাবাইট হাইপার ড্রাইভ এস এস ডি। এর টাইপ সি পোর্ট দিয়ে নোটবুকটির ডিসপ্লে বাহিরের ফোরকে সমর্থিত মনিটর এর সাথে সংযোগ দিয়ে খেলা যাবে। নোটবুকটি ভিআর সমর্থিত। তাই ভার্চুয়াল রিয়ালিটি সমর্থিত গেমস গুলোতে যোগ হবে নতুন অভিজ্ঞতা । এছাড়া আর ও জি গেমিং সেন্টার দ্বারা নির্দিষ্ট গেমস গুলো পছন্দের সেটিংস দিয়ে খেলা যাবে । ১২০ গিগা হার্টয ডিসপ্লে থাকায় এর ডিসপ্লে অনেক বেশি স্বচ্ছ ও প্রাণবন্ত।

বৃহস্পতিবার আয়োজিত আসুস এর নতুন পন্য উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশে আসুস এর একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড থেকে উপস্থিত ছিলেন চেয়ারম্যান মো. আব্দুল ফাত্তাহ এবং ডিরেক্টর জসিমউদ্দিন খন্দকার। আসুস বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন কান্ট্রি প্রধান মো. আল ফুয়াদ।

নোটবুকটি দেশব্যাপী আসুস এর প্রধান রিটেইল পার্টনারদের শোরুম গুলোতে পাওয়া যাবে। এছাড়াও আগ্রহী ক্রেতাগণ নোটবুকটি অনলাইন-এ পিকাবু ডটকম ও কিকশা ডট কম থেকে ক্রয় করতে পারবেন।

Leave a Reply